1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ১০:২৬ অপরাহ্ন

সাপ্তাহিক লেনদেনে নতুন তিন মার্কেট মুভার

  • আপডেট সময় : শনিবার, ১২ নভেম্বর, ২০২২
Market-Movers

বিদায়ী সপ্তাহে (০৬-১০ নভেম্বর) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মার্কেট মুভারের তালিকায় নতুন করে উঠে এসেছে লুবরেফ, আইটি কনসালট্যান্টস, সামিট এলায়েন্স পোর্ট। ডিএসই সাপ্তাহিক বাজার পর্যালোচনা করে এই তথ্য জানা গেছে।

কোম্পানিটির ৩টির মধ্যে ১টির দর বাড়লেও ২টির দর কমেছে কিন্তু লেনদেনের পরিমাণ বেড়েছে।

কোম্পানিগুলোর মধ্যে লেনদেন তালিকার অষ্টম স্থানে উঠে এসেছে লুবরেফ। সপ্তাহজুড়ে কোম্পানিটির ২ কোটি ৫৯ লাখ ৮ হাজার ১২৫টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ১২৫ কোটি ৬৫ লাখ ৫১ হাজার টাকা। যা ছিল ডিএসইর মোট লেনদেনের ২.১৬ শতাংশ। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ৫২ টাকা ৩০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ৪৩ টাকা। আগের সপ্তাহের চেয়ে এর দর কমেছে ৯ টাকা ৩০ পয়সা বা ১০.৯৭ শতাংশ।

তালিকার নবম স্থানে রয়েছে আইটি কনসালট্যান্টস। সপ্তাহজুড়ে কোম্পানিটির ২ কোটি ৯৬ লাখ ৩৪ হাজার ৫২৮টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ১২৫ কোটি ২৫ লাখ ৩৮ হাজার টাকা। যা ছিল ডিএসইর মোট লেনদেনের ২.১৫ শতাংশ। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ৩৯ টাকা ২০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ৩৯ টাকা ৪০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর বেড়েছে ২০ পয়সা বা ০.৫১ শতাংশ।

সামিট এলায়েন্স পোর্ট লেনদেন তালিকার দশম স্থানে উঠে এসেছে। সপ্তাহজুড়ে কোম্পানিটির ২ কোটি ৮৯ লাখ ৮০ হাজার ৬৭টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ১০৪ কোটি ৯৬ লাখ ৩২ হাজার টাকা। যা ছিল ডিএসইর মোট লেনদেনের ১.৮০ শতাংশ। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ৩২ টাকা ৭০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ৩৮ টাকা ২০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর বেড়েছে ৫ টাকা ৫০ পয়সা বা ১৬.৮২ শতাংশ।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ