1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ১২:২০ অপরাহ্ন

শীর্ষ লেনদেনের ৫ কোম্পানি কুপোকাৎ

  • আপডেট সময় : সোমবার, ৩ অক্টোবর, ২০২২
share-market-dse-cse

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার (০৩ অক্টোবর) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনের শীর্ষে দশে উঠে আসা ৫ কোম্পানির দর বৃদ্ধি পেলেও ৫ কোম্পানির দর পতন হয়েছে বা ৫ কোম্পানি গতি হারিয়েছে। অর্থাৎ ৫ কোম্পানি কুপোকাৎ হয়েছে। ফলে আজ ডিএসইর শীর্ষ তালিকায় থাকা ১০ কোম্পানির মধ্যে ৫ কোম্পানির দর কমেছে।

আজ ডিএসইতে সব ধরনের সূচকের পতন হয়েছে। প্রধান সূচক ডিএসই এক্স কমেছে ১৩.২৩ পয়েন্ট। । সূচকের এই পতনকে তরান্বিত করেছে কুপোকাৎ হওয়া ৫ কোম্পানি। কুপোকাৎ হওয়া ৫ কোম্পানি হলো: ওরিয়ন ফার্মা, বেক্সিমকো লিমিটেড, বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস, জেএমআই হসপিটাল এবং ইন্ট্রাকো সিএনজি।

এই পাঁচ কোম্পানির মধ্যে ওরিয়ন ফার্মা দীর্ঘদিন যাবৎ লেনদেনের শীর্ষস্থান ধরে রাখার আপ্রাণ চেষ্টা করছে এবং প্রায়ই শীর্ষদশে অবস্থান ধরে রাখে। আজও শীর্ষস্থান ধরে রেখেছে তবে কোম্পানিটির দর পতন হয়েছে। কোম্পানিটির আজ ৬০ লাখ ৭০ হাজার ৬৭৪টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৮২ কোটি ১৫ লাখ ৩৬ হাজার টাকা।

আগেরদিন রোববার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ১৩৮ টাকা ৪০ পয়সা। আজ সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৩৪ টাকায়। এই হিসাবে কোম্পানিটির শেয়ার দর ৪ টাকা ৪০ পয়সা বা ৩.১৮ শতাংশ কমেছে।

বেক্সিমকো লিমিটেড দীর্ঘদিন যাবৎ লেনদেনের শীর্ষস্থান ধরে রাখার আপ্রাণ চেষ্টা করছে এবং সবসময়ই শীর্ষদশে অবস্থান ধরে রাখে। আজও দ্বিতীয় শীর্ষস্থান ধরে রেখেছে তবে কোম্পানিটির দর পতন হয়েছে। কোম্পানিটির আজ ৫৪ লাখ ৮২ হাজার ২০১টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৭১ কোটি ৮৩ লাখ ৮৩ হাজার টাকা।

আগেরদিন রোববার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ১৩১ টাকা ৫০ পয়সা। আজ সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১২৯ টাকা ৯০ পয়সায়। এই হিসাবে কোম্পানিটির শেয়ার দর ১ টাকা ৬০ পয়সা বা ১.২২ শতাংশ কমেছে।

এই ৫ কোম্পানির মধ্যে হঠাৎ এর আগের কার্যবিদস মার্কেট মুভার হিসেবে ওঠে আসে। কিন্তু আজ শীর্ষদশের ৫ম অবস্থান ধরে রাখলেও দর পতন হয়েছে। কোম্পানিটির আজ ১ কোটি ৩৯ লাখ ৮৯ হাজার ৮৩৩টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৪৬ কোটি ৪১ লাখ ৮৯ হাজার টাকা।

আগেরদিন রোববার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ৩৩ টাকা ৮০ পয়সা। আজ সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৩২ টাকা ২০ পয়সায়। এই হিসাবে কোম্পানিটির শেয়ার দর ১ টাকা ৬০ পয়সা বা ৪.৭৩ শতাংশ কমেছে।

জেএমআই হসপিটাল দীর্ঘদিন যাবৎ লেনদেনের শীর্ষস্থান ধরে রাখার আপ্রাণ চেষ্টা করছে এবং প্রায়ই শীর্ষদশে অবস্থান ধরে রাখে। আজও শীর্ষ দশের ষষ্ঠ স্থান ধরে রেখেছে তবে কোম্পানিটির দর পতন হয়েছে। কোম্পানিটির আজ ৩০ লাখ ৪৭ হাজার ৫৯৫টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৩৯ কোটি ৮৯ লাখ ৪১ হাজার টাকা।

আগেরদিন রোববার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ১৩৪ টাকা ৩০ পয়সা। আজ সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১২৯ টাকা ২০ পয়সায়। এই হিসাবে কোম্পানিটির শেয়ার দর ৫ টাকা ১০ পয়সা বা ২.১৪ শতাংশ কমেছে।

আরও পড়ুন:গ্লোবাল ইসলামি ব্যাংকের আইপিওর তারিখ নির্ধারণ

ইন্ট্রকো সিএনজিও প্রায়ই শীর্ষদশে অবস্থান নেয়। আজও শীর্ষ দশের নবম অবস্থান ধরে রেখেছে তবে এই কোম্পানিটিরও দর পতন হয়েছে। আজ কোম্পানিটির ৮৩ লাখ ৪০ হাজার ৫০৮টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৩৪ কোটি ৮৫ লাখ ৫৮ হাজার টাকা।

আগেরদিন রোববার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ৪৮ টাকা ৫০ পয়সা। আজ সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৪৬ টাকা ৬০ পয়সায়। এই হিসাবে কোম্পানিটির শেয়ার দর ১ টাকা ৯০ পয়সা বা ৩.৯২ শতাংশ কমেছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ