1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৫:১৪ পূর্বাহ্ন

সূচক উত্থানের স‌র্বোচ্চ অবদান তিন কোম্পা‌নির

  • আপডেট সময় : বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০২২

প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের চতুর্থ কার্যদিবস (২৮ সে‌প্টেম্বর) বুধবার সূচক বে‌ড়েছে ৭.৩৪ পয়েন্ট। সূচ‌কের এমন উত্থা‌নে উঠা‌নোর স‌র্বোচ্চ অবদান ছি‌লো তিন কোম্পানির। এই তিন কোম্পানির অবদানে আজ ডিএসইর সূচকের উত্থান হয়েছে ২৫.৮৩ পয়েন্ট। এই তিন কোম্পানির মধ্যে র‌য়ে‌ছে বে‌ক্সিম‌কো লি‌মি‌টেড, আই‌পি‌ডি‌সি ফাইন‌্যান্স এবং ইউনাই‌টেড পাওয়ার জেনা‌রেশন অ‌্যান্ড ডি‌স্ট্রিবিউশন কোম্পা‌নি লিমি‌টেড। আমারস্টক থেকে এ তথ্য জানা যায় ।

প্রাপ্ত তথ্য মতে , এই তিন কোম্পানির মধ্যে আজ সূচক টেনে তুলতে সবচেয়ে বেশি অবদান রেখেছে বে‌ক্সিম‌কো লি‌মি‌টেড। আজ কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৩.৮৪ শতাংশ। কোম্পানিটির শেয়ারদর বাড়ার কারণে আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ৮.৮৮ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৩৫ টাকা ১০ পয়সায়।

সূচক টেনে তোলার চেষ্টায় দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে আই‌পি‌ডি‌সি ফাইন‌্যান্স লি‌মি‌টেড। আজ কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৯.০৯ শতাংশ। এতে করে আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ৪.৩৬ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৬৯ টাকা ৬০ পয়সায়।

সূচক টেনে তোলার তৃতীয় কোম্পনি ছিল ইউনাই‌টেড পাওয়ার জেনা‌রেশন অ‌্যান্ড ডি‌স্ট্রিবিউশন কোম্পা‌নি লি‌মি‌টেড। আজ কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ০.৯৪ শতাংশ। এতে করে আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ২.৫৯ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২৩৬ টাকা ৫০ পয়সায়।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ