1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৫:০২ পূর্বাহ্ন

লেনদেনে নতুন তিন মার্কেট মুভার

  • আপডেট সময় : শনিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২২
Market-Movers

বিদায়ী সপ্তাহে (১৮-২২ সেপ্টেম্বর) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মার্কেট মুভারের তালিকায় নতুন করে উঠে এসেছে ইউনিক হোটেল, একমি ল্যাবরেটরিজ এবং শাহজিবাজার পাওয়ার। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।
কোম্পানিটির ৩টির লেনদেনের পরিমাণ বৃদ্ধি পাশাপাশি শেয়ার দরও বেড়েছে।

সাপ্তাহিক লেনদেন তালিকার ষষ্ঠ স্থানে রয়েছে ইউনিক হোটেল। সপ্তাহজুড়ে কোম্পানিটির ২ কোটি ৭৯ লাখ ৯ হাজার ৫৫৯টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ২০২ কোটি ৮০ লাখ ২৩ হাজার টাকা। যা ছিল ডিএসইর মোট লেনদেনের ২.০১ শতাংশ। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ৬৮ টাকা ৫০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ৭৪ টাকা ৪০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর বেড়েছে ৫ টাকা ৯০ পয়সা বা ৮.৬১ শতাংশ।

তালিকার অষ্টম স্থানে রয়েছে একমি ল্যাবরেটরিজ। সপ্তাহজুড়ে কোম্পানিটির ১ কোটি ৯১ লাখ ৪৫ হাজার ৩১০টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ১৯৭ কোটি ৫৬ লাখ ৭৭ হাজার টাকা। যা ছিল ডিএসইর মোট লেনদেনের ১.৯৫ শতাংশ। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ৯২ টাকা ৭০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ১০৩ টাকা ২০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর বেড়েছে ১০ টাকা ৫০ পয়সা বা ১১.৩৩ শতাংশ।

শাহজিবাজার পাওয়ার লেনদেন তালিকার দশম স্থানে রয়েছে। সপ্তাহজুড়ে কোম্পানিটির ১ কোটি ৯২ লাখ ৪৭ হাজার ৬৯৮টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ১৮৬ কোটি ৬২ লাখ ২০ হাজার টাকা। যা ছিল ডিএসইর মোট লেনদেনের ১.৮৫ শতাংশ। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ৮৬ টাকা ৬০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ১০০ টাকা ৮০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর বেড়েছে ১৪ টাকা ২০ পয়সা বা ১৬.৪০ শতাংশ।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ