1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১১:৪৪ অপরাহ্ন

শেয়ারবাজার উত্থানে চার কোম্পানির অবদান

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর, ২০২২

প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের শেষ কার্যদিবস (২২ সে‌প্টেম্বর) বৃহস্পতিবার সূচক বেড়েছে ১২.৫৬ পয়েন্ট। সূচ‌কের এমন উত্থানে স‌র্বোচ্চ অবদান ছি‌লো চার কোম্পানির। এই চার কোম্পানির অবদানে আজ ডিএসইর সূচকের উত্থান হয়েছে ৫.২২ পয়েন্ট। যা মোট উত্থানের সাড়ে ৪১ শতাংশ। এই চার কোম্পানির মধ্যে র‌য়ে‌ছে ইউনাইটেড পাওয়ার, সী পার্ল হোটেল, ইউনিক হোটেল এবং বাংলাদেশ শিপিং কর্পোরেশন লিমিটেড। আমারস্টক থেকে এ তথ্য জানা যায় ।

প্রাপ্ত তথ্য মতে , এই চার কোম্পানির মধ্যে আজ সূচক টেনে তুলতে সবচেয়ে বেশি অবদান রেখেছে ইউনাএটড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ১.৩৮ শতাংশ। কোম্পানিটির শেয়ারদর বাড়ার কারণে আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ১.৭৮ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২৪২ টাকা ৬০ পয়সায়।

সূচক টেনে তোলার চেষ্টায় দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে সী পার্ল হোটেল অ্যান্ড রিসোর্ট স্পা লি‌মি‌টেড। আজ কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৯.৬৩ শতাংশ। এতে করে আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ১.২৪ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১২৫ টাকা ২০ পয়সায়।

সূচক টেনে তোলার তৃতীয় কোম্পনি ছিল ইউনিক হোটেল। আজ কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৫.৮৩ শতাংশ। এতে করে আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ১.১২ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৭৪ টাকা ৪০ পয়সায়।

সূচক টেনে তোলার চতুর্থ কোম্পনি ছিল বাংলাদেশ শিপিং কর্পোরেশন লি‌মি‌টেড। আজ কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৪.৭১ শতাংশ। এতে করে আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ১.০৮ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৬৮ টাকা ৯০ পয়সায়।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ