1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১১:৩৫ অপরাহ্ন

বহুজাতিকের শেয়ার ফ্লোরে ফিরতে শুরু করেছে

  • আপডেট সময় : বুধবার, ২১ সেপ্টেম্বর, ২০২২
multinational

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) তালিকাভুক্ত কোম্পানিগুলোর মধ্যে শেয়ার লেনদেন হয় ৩৮১টি কোম্পানির। এই কোম্পানিগুলোর মধ্যে বর্তমানে ফ্লোর প্রাইসে অবস্থান করছে ১৬৩টি কোম্পানির শেয়ার। যা ডিএসইর মোট কোম্পানির ৪৩ শতাংশ। এই কোম্পানিগুলোর শেয়ারের সাথে তাল মিলিয়ে ফ্লোরে ফিরতে শুরু করেছে বহুজাতিক কোম্পানিগুলোর শেয়ারও। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) তথ্য বিশ্লেষণ করে এমন তথ্য জানা যায় ।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) তালিকাভুক্ত বহুজাতিক কোম্পানির সংখ্যা ১২টি। এরমধ্যে চারটি কোম্পানির শেয়ারদর বর্তমানে ফ্লোর প্রাইসে অবস্থান করছে। যা বহুজাতিক মোট কোম্পানিগুলোর ৩৩.৩৩ শতাংশ। এরমধ্যে আগে থেকেই ফ্লোর প্রাইসে অবস্থান করছে বহুজাতিক দুই কোম্পানির শেয়ার। আজ বুধবার নতুন করে ফ্লোর প্রাইসে যুক্ত হয়েছে আরও দুই কোম্পানির শেয়াদর।

ফ্লোর প্রাইসে অবস্থান করা বহুজাতিক চার কোম্পানির মধ্যে রয়েছে গ্রামীণফোন, হাইডেলবার্গ সিমেন্ট, ব্রিটিশ আমেরিকান ট্যোবাকো এবং সিঙ্গার বিডি লিমিটেড।

বহুজাতিক ছাড়াও ফ্লোর প্রাইসে ফিরতে শুরু করেছে মৌল ‍ভিত্তিক কোম্পানিগুলোর শেয়ারদর। বাজার বিশ্লেষণ করে দেখা গেছে, ফ্লোর প্রাইসে অবস্থান করা মৌল ভিত্তিক কোম্পানিগুলোর মধ্যে রয়েছে রেনাটা, স্কয়ার ফার্মা, সামিট পাওয়ার এবং ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

এছাড়াও, ডিএসই ব্লু চিপ শেয়ার বা ডিএসই-৩০ কোম্পানিরগুলোর মধ্যেও অনেক কোম্পানির শেয়ারদর ফ্লোর প্রাইসে অবস্থান করছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ