1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১১:৪১ পূর্বাহ্ন

দুই কোম্পানি শেয়ারহোল্ডারদের দেবে ২৫ কোটি টাকা

  • আপডেট সময় : রবিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২২
taka

শেয়ারবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের ২৫ কোটি টাকা নগদ লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানি দুইটি হলো : ইস্টার্ন হাউজিং এবং এডিএন টেলিকম।

জানা গেছে, ইস্টার্ন হাউজিং সমাপ্ত অর্থবছরে শেয়ারহোল্ডারদের ১৮ কোটি ৬৬ লাখ ৯০ হাজার ৩০৬ টাকা এবং এডিএন টেলিকম শেয়ারহোল্ডারদের ৬ কোটি ৪৬ লাখ ৫১ হাজার ৬৬৬ টাকা নগদ হিসাবে লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

কোম্পানি দুইটির মধ্যে ইস্টার্ন হাউজিংয়ের সমাপ্ত অর্থবছরে শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৫.৮৮ টাকা। আর কোম্পানিটিতে মোট শেয়ার রয়েছে ৯ কোটি ৩৩ লাখ ৪৫ হাজার ১৫৩টি। এহিসেবে কোম্পানিটির মোট মুনাফা হয়েছে ৫৪ কোটি ৮৮ লাখ ৬৯ হাজার ৫০০ টাকা। কোম্পানিটি শেয়ারহোল্ডারদের সমাপ্ত অর্থবছরের জন্য ২০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। এহিসেবে কোম্পানি শেয়ারহোল্ডারদের দেবে ১৮ কোটি ৬৬ লাখ ৯০ হাজার ৩০৬ টাকা। আর বাকি ৩৬ কোটি ২১ লাখ ৭৯ হাজার ১৯৪ টাকা রিজার্ভ ফান্ডে রেখে দিবে।

এডিএন টেলিকমের সমাপ্ত অর্থবছরে শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ২.৫৯ টাকা। আর কোম্পানিটিতে মোট শেয়ার রয়েছে ৬ কোটি ৪৬ লাখ ৫১ হাজার ৬৬৬টি। এহিসেবে কোম্পানিটির মোট মুনাফা হয়েছে ১৬ কোটি ৭৪ লাখ ৪৭ হাজার ৮১৫ টাকা। কোম্পানিটি শেয়ারহোল্ডারদের সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। এহিসেবে কোম্পানি শেয়ারহোল্ডারদের দেবে ৬ কোটি ৪৬ লাখ ৫১ হাজার ৬৬৬ টাকা। আর বাকি ১০ কোটি ২৭ লাখ ৯৬ হাজার ১৪৯ টাকা রিজার্ভ ফান্ডে রেখে দিবে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ