1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৫:২৩ পূর্বাহ্ন

সাপ্তাহিক লেনদেনে নতুন চার মার্কেট মুভার

  • আপডেট সময় : শনিবার, ১০ সেপ্টেম্বর, ২০২২
Market-Movers

বিদায়ী সপ্তাহে (০৪-০৮ সেপ্টেম্বর) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মার্কেট মুভারের তালিকায় নতুন করে উঠে এসেছে জেএমআই হসপিটাল, নাহি অ্যালিুমিনিয়াম, ন্যাশনাল পলিমার এবং ওরিয়ন ইনফিউশন। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

কোম্পানিটি ৪টির লেনদেনের পাশাপাশি ৩টির দর বাড়লেও একটির দর কমেছে।

লেনদেনের চতুর্থ স্হান দখল করেছে জেএমআই হসপিটাল। কোম্পানিটির ৩ কোটি ৪ লাখ ৩৫ হাজার ৭০৬টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ২৯৪ কোটি ৫৩ লাখ ৩৮ হাজার টাকা। যা ছিল ডিএসইর মোট লেনদেনের ৩.২৩ শতাংশ। সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ৮৪ টাকা ৭০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ৯২ টাকা ৭০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর বেড়েছে ৮ টাকা বা ৯.৪৫ শতাংশ।

লেনদেন তালিকার পঞ্চম স্থানে রয়েছে নাহি অ্যালিুমিনিয়াম। সপ্তাহজুড়ে কোম্পানিটির ২ কোটি ৯১ লাখ ৫৮ হাজার ৫১০টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ২৪৩ কোটি ৫১ লাখ ৪১ হাজার টাকা। যা ছিল ডিএসইর মোট লেনদেনের ২.৬৮ শতাংশ। সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ৭২ টাকা ৩০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ৭৯ টাকা ৯০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর বেড়েছে ৭ টাকা ৬০ পয়সা বা ১০.৬১ শতাংশ।

ন্যাশনাল পলিমার লেনদেন তালিকার নবম স্থানে উঠে এসেছে। সপ্তাহজুড়ে কোম্পানিটির ২ কোটি ৪২ লাখ ৪০ হাজার ৯৩৮টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ১৬৭ কোটি ৪৭ লাখ ৯৯ হাজার টাকা। যা ছিল ডিএসইর মোট লেনদেনের ১.৮৪ শতাংশ। সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ৬৯ টাকা ২০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ৬২ টাকা ২০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর কমেছে ৭ টাকা বা ১০.১২ শতাংশ।

ওরিয়ন ইনফিউশন লেনদেন তালিকার দশম স্থানে রয়েছে। সপ্তাহজুড়ে কোম্পানিটির ৪৮ লাখ ৯৭৩টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ১৬৩ কোটি ৬৯ লাখ ৪৯ হাজার টাকা। যা ছিল ডিএসইর মোট লেনদেনের ১.৮০ শতাংশ। সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ৩১০ টাকা ৩০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ৪১৯ টাকা। আগের সপ্তাহের চেয়ে এর দর বেড়েছে ১০৮ টাকা ৭০ পয়সা বা ৩৫.০৩ শতাংশ।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ