1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
রবিবার, ২০ অক্টোবর ২০২৪, ০৭:০৯ অপরাহ্ন

কার্যদিবসে সূচকের বড় পতন পুঁজিবাজারে

  • আপডেট সময় : রবিবার, ২৪ জুলাই, ২০২২

সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের বড় পতনে লেনদেন শেষ হয়েছে। এদিন সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর ও টাকার পরিমাণে লেনদেন।

ডিএসই থেকে এ তথ্য জানা যায় ।

প্রাপ্ত তথ্য মতে , দিনশেষে ১১টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৭৪পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ৫২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৩২৮ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৩২ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ১৬৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৮২ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪২ টির, দর কমেছে ৩১৮ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ২২টির।

ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৪৭০ কোটি ৯৭ লাখ টাকার। যা আগের কার্যদিবস হতে ২০৫ কোটি ৯৬ টাকা কম। আগের কার্য দিবসে লেনদেন হয়েছিল ৬৭৬ কোটি ৯৩ লাখ টাকা।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১৬০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৭ হাজার ৮০৭ পয়েন্টে।

এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৬৯ টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৪৪ টির কমেছে ২০৭ টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮ টির দর। সিএসইতে ১৫ কোটি ৭৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ

ব্যাংক খাতে আমানত কমেছে

  • ১৭ অক্টোবর ২০২৪