1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০১:০৬ অপরাহ্ন

বড় পতনে সূচক দুই মাস আগের অবস্থানে

  • আপডেট সময় : সোমবার, ১৮ জুলাই, ২০২২

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। এদিন সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর ও টাকার পরিমাণে লেনদেন।

ডিএসই থেকে এ তথ্য জানা যায় ।

প্রাপ্ত তথ্য মতে , দিনশেষ ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৮৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ২১৬ পয়েন্টে। ডিএসইর এই সূচকটি এক মাস ২৩ দিন বা ৩৬ কার্যদিবসের মধ্যে সবচেয়ে কম অবস্থানে নেমেছে। এর আগে চলতি বছরের ২৫ মে সূচকটি আজকের চেয়ে কম বা ছয় হাজার ১৮৭.৮৪ পয়েন্টে অবস্থান করেছিল।

আর ডিএসই শরিয়াহ সূচক ১৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৩৫৯ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৩১ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ২৩৫ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৭৬ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২ টির, দর কমেছে ৩৫৮টির এবং দর অপরিবর্তিত রয়েছে ১২টির।

ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৫১৫ কোটি ২৯ লাখ টাকার। যা আগের কার্যদিবস থেকে ৭৮ কোটি ২০ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৫৯৩ কোটি ৪৯ লাখ টাকার।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ২৪২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৮ হাজার ২৮০ পয়েন্টে।

এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৯৭টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৭টির, কমেছে ২৬০টির এবং অপরিবর্তিত রয়েছে ২০টির দর। সিএসইতে ১৩ কোটি ৬১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ
board-sova

দুই কোম্পানির বোর্ড সভা আজ

  • ১৯ সেপ্টেম্বর ২০২৪