1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৫২ পূর্বাহ্ন

সূচকের উত্থানে লেনদেন শুরু হলেও পতনে শেষ

  • আপডেট সময় : রবিবার, ১৭ জুলাই, ২০২২

সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন শুরু হলেও পতনে শেষ হয়েছে। এদিন সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার পরিমানে লেনদেন বেড়েছে।

ডিএসই থেকে এ তথ্য জানা যায় ।

প্রাপ্ত তথ্য মতে , দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২০ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ৩০৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৩৭৬ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৬ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ২৬৭ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৬৫ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৯ টির, দর কমেছে ২৩৬ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৪৭টির।

ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৫৯৩ কোটি ৪৯ লাখ টাকার। যা আগের কার্যদিবস থেকে ১২ কোটি ৮৬ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৫৮০ কোটি ৬৩ লাখ টাকার।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৭১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৮ হাজার ৫২৩ পয়েন্টে। এদিন

সিএসইতে হাত বদল হওয়া ২৯০টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৬৭টির, কমেছে ১৮৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৪০টির দর। সিএসইতে ১৯ কোটি ৫৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ
board-sova

দুই কোম্পানির বোর্ড সভা আজ

  • ১৯ সেপ্টেম্বর ২০২৪
  • সূচকের উত্থানে চলছে লেনদেন

  • ১৯ সেপ্টেম্বর ২০২৪