1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৪৪ পূর্বাহ্ন

বস্ত্র খাতে ঘনীভূত হচ্ছে ক্রেতা সংকট!

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৪ জুলাই, ২০২২
share

স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত খাতগুলোর মধ্যে সবচেয়ে বড় খাত হলো বস্ত্র খাত। এখাতে ঈদের আগে এবং ঈদের পর প্রথম কার্যদিবস শেয়ারদর বেশ চাঙ্গাভাবে ছিল। কিন্তু গতকাল বুধবার থেকে খাতটিতে ফের পতন নেমে এসেছে। আজ পতন আরও ঘনীভূত হয়েছে।

আজ ডিএসইর দর পতনের শীর্ষ তালিকার ১০টি কোম্পানির মধ্যে বস্ত্র খাতের ছিল ৪টি কোম্পানি। আজ এখাতের মোট শেয়ারদর কমেছে ৪৩টি বা ৭৭.৮৮ শতাংশ কোম্পানির। আর শেয়ারদর বেড়েছে ১২টি বা ২০.৩৪ শতাংশের। আর শেয়ারদর অপরিবর্তিত রয়েছে ৪টি বা ৬.৭৮ শতাংশের।

আজ বস্ত্র খাতের ৫৮টি কোম্পানির মধ্যে ক্রেতা সংকটে ছিলো ২৩টি কোম্পানি। ক্রেতা সংকটে থাকা কোম্পানির সংখ্যা সাম্প্রতিককালে খুব একটা দেখা যায়নি। এই ২৩টি কোম্পানির মধ্যে রয়েছে আমান কটন, আলিফ ইন্ডাস্ট্রিজ, অলটেক্স ইন্ডাস্ট্রিজ, আর্গন ডেনিমস, ঢাকা ডাইং, ডেল্টা স্পিনিং, এনভয় টেক্সটাইল, ইভিন্স টেক্সটাইল, ফার ইস্ট নিটিং, হামিদ ফেব্রিক্স, কাট্টলী টেক্সটাইল, মেট্রো স্পিনিং, মুন্নু ফেব্রিক্স, নূরানী ডাইং, প্রাইম টেক্সটাইল, রিজেন্ট টেক্সটাইল, রিং শাইন টেক্সটাইল, আরএন স্পিনিং, সায়হাম কটন, সিমটেক্স, সোনারগাঁ টেক্সটাইল, জাহিন স্পিনিং এবং জাহিন টেক্সটাইল মিলস লিমিটেড।

আজ বস্ত্র খাতে মোট শেয়ার লেনদেন হয়েছে ৮২ কোটি ২০ লাখ টাকা। যা ডিএসইর মোট রেনদেনের ১৪.৮৩ শতাংশ। আজ ডিএসইতে টাকার অংকে মোট লেনদেন হয়েছে ৭০২ কোটি ৩১ লাখ টাকার।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ
board-sova

দুই কোম্পানির বোর্ড সভা আজ

  • ১৯ সেপ্টেম্বর ২০২৪
  • সূচকের উত্থানে চলছে লেনদেন

  • ১৯ সেপ্টেম্বর ২০২৪