1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩৪ পূর্বাহ্ন

সেনা কল্যাণ ইন্স্যুরেন্স আইপিওর টাকায় ফ্লোর কিনেছে

  • আপডেট সময় : শুক্রবার, ৮ জুলাই, ২০২২
sena kalyan

পুঁজিবাজারে তালিকাভুক্ত বিমা খাতের কোম্পানি সেনা কল্যাণ ইন্স্যুরেন্স লিমিটেড প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে সংগৃহীত অর্থে ফ্লোর স্পেস কিনেছে। এই ফ্লোর স্পেস কিনতে নিবন্ধন ও অন্যান্য উন্নয়ন ব্যয় বাদে কোম্পানিটির খরচ হয়েছে ১২ কোটি ৫৩ লাখ ৬০ হাজার টাকা।

রাজধানীর তেজগাঁও এলাকায় অবস্থিত সেনা কল্যাণ বিজনেস মার্টে ৬ হাজার ৯৯২ বর্গফুট আয়তনের ফ্লোরটি কিনতে কোম্পানিটি একটি ক্রয় চুক্তি সম্পন্ন করেছে বলে স্টক এক্সচেঞ্জের মাধ্যমে কোম্পানিটি বিনিয়োগকারীদের জানিয়েছে।

সর্বশেষ ৩১ ডিসেম্বর ২০২১ অর্থবছরের জন্য কোম্পানিটি শেয়ারহোল্ডারদের মোট ১২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছে। আলোচ্য অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৮৩ পয়সা। আগের অর্থবছরে যা ছিল ৩ টাকা ৯৩ পয়সা।

৩১ ডিসেম্বর ২০২১ শেষে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৬ টাকা ৯৯ পয়সা। যা আগের অর্থবছরের একই সময়ে ছিল ২১ টাকা ৯ পয়সা।

এদিকে চলতি ২০২২ অর্থবছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) কোম্পানিটির ইপিএস হয়েছে ৯৫ পয়সা। যা আগের অর্থবছরের একই সময়ে ছিল ৯০ পয়সা। সে হিসেবে আলোচ্য সময়ে কোম্পানিটির ইপিএস বেড়েছে ৫ পয়সা বা ৫.৫৬ শতাংশ। ৩১ মার্চ ২০২২ শেষে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদমূল্য দাঁড়িয়েছে ১৯ টাকা ৫৩ পয়সায়।

বৃহস্পতিবার ডিএসইতে কোম্পানিটির শেয়ার সর্বশেষ ৫১ টাকা ২০ পয়সায় লেনদেন হয়েছে। গত এক বছরে শেয়ারটির সর্বনিম্ন ও সর্বোচ্চ দর ছিল যথাক্রমে ১১ টাকা ও ৯৪ টাকা।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ
board-sova

দুই কোম্পানির বোর্ড সভা আজ

  • ১৯ সেপ্টেম্বর ২০২৪
  • সূচকের উত্থানে চলছে লেনদেন

  • ১৯ সেপ্টেম্বর ২০২৪