1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৫১ পূর্বাহ্ন

এক নজরে১০ কোম্পানির লভ্যাংশ

  • আপডেট সময় : শনিবার, ১৮ জুন, ২০২২
dividend

পুঁজিবাজারে তালিকাভুক্ত ১০ কোম্পানি ৩১ ডিসেম্বর, ২০২১ সমাপ্ত অর্থবছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিগুলোর বোর্ড সভায় বিনিয়োগকারীদের জন্য এই লভ্যাংশ ঘোষণা করা হয়। সংশ্লিষ্ট থেকে এই তথ্য জানা যায় ।

কোম্পানিগুলো হলো- প্রগতি লাইফ ইন্স্যুরেন্স, ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স, বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স, পূরবী জেনারেল ইন্স্যুরেন্স, প্রাইম ইন্স্যুরেন্স, ইউনিয়ন ইন্স্যুরেন্স, এক্সপ্রেস ইন্স্যুরেন্স, জনতা ইন্স্যু‌রেন্স, মাইডাস ফাইন্যান্স ও বিআইএফসি ফাইন্যান্স লিমিটেড।

প্রগতি লাইফ ইন্স্যুরেন্স: কোম্পানিটি ৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে সমাপ্ত অর্থববছরের জন্য ১৭ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এরমধ্যে ১১ শতাংশ ক্যাশ ও ৬ শতাংশ বোনাস।

আগামী ৩১ জুলাই বেলা ১২টায় ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৭ জুলাই।

ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স: কোম্পানিটি ৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে সমাপ্ত অর্থববছরের জন্য ৩৫ শতাংশ ক্যাশ লভ্যাংশ ঘোষণা করেছে।

আগামী ৫ সেপ্টেম্বর বেলা ১২টায় ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৮ জুলাই।

বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স: কোম্পানিটি সমাপ্ত অর্থবছরের জন্য সাড়ে ১২ শতাংশ ক্যাশ লভ্যাংশ ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ৯২ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিলো ১ টাকা ২৫ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৯ টাকা ৬৩ পয়সা। আগের বছর একই সময়ে ছিল ১৯ টাকা ৩৮ পয়সা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৮ আগস্ট ২০২২ তারিখ অনুষ্ঠিত হবে। লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৭ জুলাই ২০২২।

প্রাইম ইন্স্যুরেন্স: কোম্পানিটির সমাপ্ত অর্থবছরের জন্য সাড়ে ১৫ শতাংশ ক্যাশ লভ্যাংশ ঘোষণা করেছে। শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ০১ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ১ টাকা ৩১ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৮ টাকা ৬৩ পয়সা। আগের বছর একই সময়ে ছিল ১৭ টাকা ৬২ পয়সা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৯ সেপ্টেম্বর ২০২২ তারিখ অনুষ্ঠিত হবে। লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২০ জুলাই ২০২২।

ইউনিয়ন ইন্স্যুরেন্স: কোম্পানিটির সমাপ্ত অর্থবছরের জন্য সাড়ে ৫ শতাংশ ক্যাশ লভ্যাংশ ঘোষণা করেছে। শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৫৮ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ২ টাকা ১৪ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৫ টাকা ৩৯ পয়সা। আগের বছর একই সময়ে ছিল ১৭ টাকা ৩৯ পয়সা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৯ সেপ্টেম্বর ২০২২ তারিখ অনুষ্ঠিত হবে। লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২০ জুলাই ২০২২।

পূরবী জেনারেল ইন্স্যুরেন্স: কোম্পানিটির সমাপ্ত অর্থবছরের জন্য সাড়ে ১০ শতাংশ ক্যাশ লভ্যাংশ ঘোষণা করেছে। শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৩৭ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ১ টাকা ১০ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৩ টাকা ৩৭ পয়সা। আগের বছর একই সময়ে ছিল ১২ টাকা ৪৭ পয়সা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ০৬ সেপ্টেম্বর ২০২২ তারিখ অনুষ্ঠিত হবে। লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৫ জুলাই ২০২২।

এক্স‌প্রেস ইন্স্যু‌রেন্স: কোম্পানিটি সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ ক্যাশ লভ্যাংশ ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাক‌া ৮৫ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিলো ১ টাকা ৬৪ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৭ টাকা ০৯ পয়সা। আগের বছর একই সময়ে ছিল ১৯ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ০১ সে‌প্টেম্বর ২০২২ তারিখ অনুষ্ঠিত হবে। লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২১ জুলাই ২০২২।

জনতা ইন্স্যু‌রেন্স: কোম্পানিটি সমাপ্ত অর্থবছরের জন্য ৬ শতাংশ ক্যাশ এবং ৫ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাক‌া ৮৫ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিলো ১ টাকা ৬৪ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৭ টাকা ০৯ পয়সা। আগের বছর একই সময়ে ছিল ১৯ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১১ আগস্ট ২০২২ তারিখ অনুষ্ঠিত হবে। লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৭ জুলাই ২০২২। তবে বোনাস লভ্যাংশ নিয়ন্ত্রক সংস্থার অনুমোদনের পর রেকর্ড ডেট জানানো হবে।

মাইডাস ফাইন্যান্স: কোম্পানিটি সমাপ্ত অর্থবছরের জন্য ১ শতাংশ ক্যাশ এবং ১ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৬৯ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিলো ৮১ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১১ টাকা ৭৬ পয়সা। আগের বছর একই সময়ে ছিল ১১ টাকা ৪১ পয়সা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২১ জুলাই ২০২২ তারিখ অনুষ্ঠিত হবে। লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৯ জুন ২০২২। তবে বোনাস লভ্যাংশ নিয়ন্ত্রক সংস্থার অনুমোদনের পর রেকর্ড ডেট জানানো হবে।

বিআইএফসি ফাইন্যান্স: কোম্পানিটি সমাপ্ত অর্থবছরের জন্য ‘লভ্যাংশ দেবে না ’ ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১২ টাক‌া ২০ পয়সা। আগের বছর একই সময়ে লোকসান ছিলো ১৩ টাকা ০৫ পয়সা । আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৯৪ টাকা ২৭ পয়সা (নেগেটিভ)।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) পরে জানানো হবে। তবে রেকর্ড ডেট ঘোষণা করেছে ২৫ জুলাই, ২০২২।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ

শেয়ারবাজার বন্ধ আজ

  • ১৬ সেপ্টেম্বর ২০২৪
  • Dividends

    ৬ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

  • ১৪ সেপ্টেম্বর ২০২৪