1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৫৭ অপরাহ্ন

বস্ত্র খাতের ৩৫ কোম্পানির বিনিয়োগ বৃদ্ধি

  • আপডেট সময় : শনিবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২২
textile

ডিসেম্বর মাসের তুলনায় চলতি বছরের জানুয়ারি মাসে পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের ৫৮টি কোম্পানির মধ্যে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে ৩৫ কোম্পানির। এগুলো হলো- আমান কটন, আলহাজ টেক্সটাইল, আলিফ ম্যানুফ্যাকচারিং, অলটেক্স ইন্ডাস্ট্রিজ, আনলিমা ইয়ার্ন ডাইং, এপেক্স স্পিনিং, আরগন ডেনিমস, ডেল্টা স্পিনার্স, দেশ গার্মেন্টস, ড্রাগন সোয়েটার, এস্কয়ার নিট কম্পোজিট, ইভিন্স টেক্সটাইলস, জেনারেশন নেক্সট ফ্যাশনস, হামিদ ফেব্রিক্স, এইচআর টেক্সটাইল, হা-ওয়েল টেক্সটাইলস, কাট্টালি টেক্সটাইল, মালেক স্পিনিং, মতিন স্পিনিং, মেট্রো স্পিনিং, প্যাসিফিক ডেনিমস, প্রাইম টেক্সটাইল, রিজেন্ট টেক্সটাইল, আরএন স্পিনিং, সাফকো স্পিনিং, সায়হাম টেক্সটাইল, শাশা ডেনিমস, শেফার্ড ইন্ডাস্ট্রিজ, সিমটেক্স ইন্ডাস্ট্রিজ, তাল্লু স্পিনিং, তমিজউদ্দিন টেক্সটাইল, তশরিফা ইন্ডাস্ট্রিজ, তুং হাই নিটিং, ভিএফএস থ্রেড ডাইং ও জাহিন স্পিনিং। একই সময়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে ১৫ কোম্পানির। আলোচ সময়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ তথ্য হালনাগাদ করেনি ৪ কোম্পানি। এগুলো হলো- সিঅ্যান্ডএ টেক্সটাইল, ম্যাকসন্স স্পিনিং মিলস, নূরানী ডাইং ও রিং সাইন টেক্সটাইলস। একই সময়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ অপরিবর্তিত রয়েছে ৪ কোম্পানির। এগুলো হলো- ফ্যামিলিটেক্স(বিডি), ফারইস্ট নিটিং, সোনারগাঁও টেক্সটাইল ও স্টাইলক্রাফট লিমিটেডের। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

প্রাপ্ত তথ্যমতে, কোম্পানিগুলোর মধ্যে সবচেয়ে বেশি প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে মালেক স্পিনিংয়ের। ডিসেম্বর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১০.৬১ শতাংশ, যা চলতি বছরের জানুয়ারি মাসে ৬.৯০ শতাংশ বেড়ে বিনিয়োগ দাঁড়িয়েছে ১৭.৫১ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪২.০৫ শতাংশ থেকে জানুয়ারিতে ৬.৯০ শতাংশ কমে বিনিয়োগ দাঁড়িয়েছে ৩৫.১৫ শতাংশে।

অন্য কোম্পানিগুলোর মধ্যে-

আমান কটন : ডিসেম্বর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১০.৩৪ শতাংশ, যা জানুয়ারিতে ০.৪৯ শতাংশ বেড়ে বিনিয়োগ দাঁড়িয়েছে ১০.৮৩ শতাংশে। একই সময়ে উদ্যোক্তা পরিচালকের বিনিয়োগ ছিল ৭২.২০ শতাংশ, যা জানুয়ারি মাসে ৭.১৪ শতাংশ কমে বিনিয়োগ দাঁড়িয়েছে ৬৫.০৬ শতাংশে। আলোচ্য সময়ে বিদেশি বিনিয়োগ ০.০৯ শতাংশ থেকে ০.০১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ০.১০ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ১৭.৩৭ শতাংশ থেকে ৬.৬৪ শতাংশ বেড়ে বিনিয়োগ দাঁড়িয়েছে ২৪.০১ শতাংশে।

আলহাজ টেক্সটাইল: ডিসেম্বর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৫.২৭ শতাংশ, যা জানুয়ারি মাসে ০.০৪ শতাংশ বেড়ে বিনিয়োগ দাঁড়িয়েছে ১৫.৩১ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫৯.০৭ শতাংশ থেকে জানুয়ারিতে ০.০৪ শতাংশ কমে বিনিয়োগ দাঁড়িয়েছে ৫৯.০৩ শতাংশে।

আলিফ ম্যানুফ্যাকচারিং: ডিসেম্বর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৫.৭৬ শতাংশ, যা জানুয়ারি মাসে ০.৫১ শতাংশ বেড়ে বিনিয়োগ দাঁড়িয়েছে ৬.২৭ শতাংশে। আলোচ্য সময়ে সাধারণ বিনিয়োগ ৬৩.৭৮ শতাংশ থেকে জানুয়ারিতে ০.৫১ শতাংশ কমে বিনিয়োগ দাঁড়িয়েছে ৬৩.২৭ শতাংশে।

অলটেক্স ইন্ডাস্ট্রিজ: ডিসেম্বর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১২.৬৪ শতাংশ, যা জানুয়ারি মাসে ৩.২০ শতাংশ বেড়ে বিনিয়োগ দাঁড়িয়েছে ১৫.৮৪ শতাংশে। একই সময়ে উদ্যোক্তা পরিচালকের বিনিয়োগ ছিল ৪০.৭৪ শতাংশ, যা জানুয়ারি মাসে ০.০১ শতাংশ কমে বিনিয়োগ দাঁড়িয়েছে ৪০.৭৩ শতাংশে। আলোচ্য সময়ে সাধারণ বিনিয়োগ ৪৬.৬২ শতাংশ থেকে জানুয়ারিতে ৩.১৯ শতাংশ কমে বিনিয়োগ দাঁড়িয়েছে ৪৩.৪৩ শতাংশে।

আনলিমা ইয়ার্ন ডাইং: ডিসেম্বর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৩.২৮ শতাংশ, যা জানুয়ারি মাসে ৩.১৫ শতাংশ বেড়ে বিনিয়োগ দাঁড়িয়েছে ৬.৪৩ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ
৫২.২৯ শতাংশ থেকে জানুয়ারিতে ৩.১৫ শতাংশ কমে বিনিয়োগ দাঁড়িয়েছে ৪৯.১৪ শতাংশে।

এপেক্স স্পিনিং: ডিসেম্বর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২১.০৯ শতাংশ, যা জানুয়ারি মাসে ০.৪৪ শতাংশ বেড়ে বিনিয়োগ দাঁড়িয়েছে ২১.৫৩ শতাংশে। আলোচ্য সময়ে সাধারণ বিনিয়োগ ২২.৭৪ শতাংশ থেকে জানুয়ারিতে ০.৪৪ শতাংশ কমে বিনিয়োগ দাঁড়িয়েছে ২২.৩০ শতাংশে।

আরগন ডেনিমস: কোম্পানিটিতে ডিসেম্বর মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৩১.৩০ শতাংশ, যা জানুয়ারি মাসে ১.৩৬ শতাংশ বেড়ে বিনিয়োগ দাঁড়িয়েছে ৩২.৬৬ শতাংশে। আলোচ্য সময়ে সাধারণ বিনিয়োগ ৩২.৬২ শতাংশ থেকে জানুয়ারিতে ১.৩৬ শতাংশ কমে বিনিয়োগ দাঁড়িয়েছে ৩১.২৬ শতাংশে।

ডেল্টা স্পিনার্স: ডিসেম্বর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৬.২৬ শতাংশ, যা জানুয়ারি মাসে ০.২৬ শতাংশ বেড়ে বিনিয়োগ দাঁড়িয়েছে ৬.৫২ শতাংশে। একই সময়ে উদ্যোক্তা পরিচালকের বিনিয়োগ ছিল ১৯.৫৩ শতাংশ, যা জানুয়ারি মাসে ০.৯৮ শতাংশ বেড়ে বিনিয়োগ দাঁড়িয়েছে ২০.৫১ শতাংশে। আলোচ্য সময়ে সাধারণ বিনিয়োগ ৭৪.২১ শতাংশ থেকে জানুয়ারিতে ১.২৪ শতাংশ কমে বিনিয়োগ দাঁড়িয়েছে ৪৩.৪৩ শতাংশে।

দেশ গার্মেন্টস: ডিসেম্বর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৪.৪০ শতাংশ, যা জানুয়ারি মাসে ১.৬৫ শতাংশ বেড়ে বিনিয়োগ দাঁড়িয়েছে ৬.০৫ শতাংশে। একই সময়ে উদ্যোক্তা পরিচালকের বিনিয়োগ ছিল ৫৬.২৭ শতাংশ, যা জানুয়ারি মাসে ০.৭৯ শতাংশ কমে বিনিয়োগ দাঁড়িয়েছে ৫৫.৪৮ শতাংশে। আলোচ্য সময়ে সাধারণ বিনিয়োগ ৩৯.৩৩ শতাংশ থেকে জানুয়ারিতে ০.৮৬ শতাংশ কমে বিনিয়োগ দাঁড়িয়েছে ৩৮.৪৭ শতাংশে।

ড্রাগন সোয়েটার: কোম্পানিটিতে ডিসেম্বর মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১২.৬১ শতাংশ, যা জানুয়ারি মাসে ১.১৯ শতাংশ বেড়ে বিনিয়োগ দাঁড়িয়েছে ১৩.৮০ শতাংশে। আলোচ্য সময়ে সাধারণ বিনিয়োগ ৫৫.২২ শতাংশ থেকে জানুয়ারিতে ১.১৯ শতাংশ কমে বিনিয়োগ দাঁড়িয়েছে ৫৪.০৩ শতাংশে।

এস্কয়ার নিট কম্পোজিট: কোম্পানিটিতে ডিসেম্বর মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৩৮.১৬ শতাংশ, যা জানুয়ারি মাসে ০.৫৩ শতাংশ বেড়ে বিনিয়োগ দাঁড়িয়েছে ৩৮.৬৯ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ১৪.৮৯ শতাংশ থেকে জানুয়ারিতে ০.৫৩ শতাংশ কমে বিনিয়োগ দাঁড়িয়েছে ১৪.৩৬ শতাংশে।

ইভিন্স টেক্সটাইলস: ডিসেম্বর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৯.৯০ শতাংশ, যা জানুয়ারি মাসে ০.৬৩ শতাংশ বেড়ে বিনিয়োগ দাঁড়িয়েছে ২০.৫৩ শতাংশে। আলোচ্য সময়ে সাধারণ বিনিয়োগ ৪৩.৪৩ শতাংশ থেকে জানুয়ারিতে ০.৬৩ শতাংশ কমে বিনিয়োগ দাঁড়িয়েছে ৪২.৮০ শতাংশে।

জেনারেশন নেক্সট ফ্যাশনস: কোম্পানিটিতে ডিসেম্বর মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২২.৫৭ শতাংশ, যা জানুয়ারি মাসে ১.১১ শতাংশ বেড়ে বিনিয়োগ দাঁড়িয়েছে ২৩.৬৮ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৬৩.৬১ শতাংশ থেকে জানুয়ারিতে ১.১১ শতাংশ কমে বিনিয়োগ দাঁড়িয়েছে ৬২.৫০ শতাংশে।

হামিদ ফেব্রিক্স: কোম্পানিটিতে ডিসেম্বর মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২১.৪৬ শতাংশ, যা জানুয়ারি মাসে ১.০৬ শতাংশ বেড়ে বিনিয়োগ দাঁড়িয়েছে ২২.৫২ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ২৭.০৩ শতাংশ থেকে জানুয়ারিতে ১.০৬ শতাংশ কমে বিনিয়োগ দাঁড়িয়েছে ২৫.৯৭ শতাংশে।

এইচআর টেক্সটাইল: ডিসেম্বর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৫.৭২ শতাংশ, যা জানুয়ারি মাসে ০.৬০ শতাংশ বেড়ে বিনিয়োগ দাঁড়িয়েছে ৬.৩২ শতাংশে। আলোচ্য সময়ে সাধারণ বিনিয়োগ ৪৩.৬৪ শতাংশ থেকে জানুয়ারিতে ০.৬০ শতাংশ কমে বিনিয়োগ দাঁড়িয়েছে ৪৩.০৪ শতাংশে।

হা-ওয়েল টেক্সটাইলস: ডিসেম্বর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৯.৭১ শতাংশ, যা জানুয়ারি মাসে ০.৪৮ শতাংশ বেড়ে বিনিয়োগ দাঁড়িয়েছে ১০.১৯ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৯.৪০ শতাংশ থেকে জানুয়ারিতে ০.৪৮ শতাংশ কমে বিনিয়োগ দাঁড়িয়েছে ৩৮.৯২ শতাংশে।

কাট্টালি টেক্সটাইল: ডিসেম্বর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২২.৩২ শতাংশ, যা জানুয়ারি মাসে ২.৮৫ শতাংশ বেড়ে বিনিয়োগ দাঁড়িয়েছে ২৫.১৭ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৭.০৬ শতাংশ থেকে জানুয়ারিতে ২.৮৫ শতাংশ কমে বিনিয়োগ দাঁড়িয়েছে ৪৪.২১ শতাংশে।

মতিন স্পিনিং: ডিসেম্বর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৪৪.৫০ শতাংশ, যা জানুয়ারি মাসে ২.২৫ শতাংশ বেড়ে বিনিয়োগ দাঁড়িয়েছে ৪৬.৭৫ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ২২.৭৮ শতাংশ থেকে জানুয়ারিতে ২.২৫ শতাংশ কমে বিনিয়োগ দাঁড়িয়েছে ২০.৫৩ শতাংশে।

মেট্রো স্পিনিং: ডিসেম্বর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১১.৫৭ শতাংশ, যা জানুয়ারি মাসে ২.৯৪ শতাংশ বেড়ে বিনিয়োগ দাঁড়িয়েছে ১৪.৫১ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫৮.৩৪ শতাংশ থেকে জানুয়ারিতে ২.৯৪ শতাংশ কমে বিনিয়োগ দাঁড়িয়েছে ৫৫.৪০ শতাংশে।

প্যাসিফিক ডেনিমস: ডিসেম্বর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৩.৮৩ শতাংশ, যা জানুয়ারিতে ০.৬৪ শতাংশ বেড়ে বিনিয়োগ দাঁড়িয়েছে ১৪.৪৭ শতাংশে। একই সময়ে উদ্যোক্তা পরিচালকের বিনিয়োগ ছিল ৩০.৯৭ শতাংশ, যা জানুয়ারি মাসে ০.৮৫ শতাংশ কমে বিনিয়োগ দাঁড়িয়েছে ৩০.১২ শতাংশে। আলোচ্য সময়ে সাধারণ বিনিয়োগ ৫৫.২০ শতাংশ থেকে ০.২১ শতাংশ বেড়ে বিনিয়োগ দাঁড়িয়েছে ৫৫.৪১ শতাংশে।

প্রাইম টেক্সটাইল: ডিসেম্বর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৮.৮৩ শতাংশ, যা জানুয়ারি মাসে ২.৬২ শতাংশ বেড়ে বিনিয়োগ দাঁড়িয়েছে ১১.৪৫ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪০.৯২ শতাংশ থেকে জানুয়ারিতে ২.৬২ শতাংশ কমে বিনিয়োগ দাঁড়িয়েছে ৩৮.৩০ শতাংশে।

রিজেন্ট টেক্সটাইল: ডিসেম্বর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৫.১৭ শতাংশ, যা জানুয়ারি মাসে ০.১৯ শতাংশ বেড়ে বিনিয়োগ দাঁড়িয়েছে ৫.৩৬ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪০.২৮ শতাংশ থেকে জানুয়ারিতে ০.১৯ শতাংশ কমে বিনিয়োগ দাঁড়িয়েছে ৪০.০৯ শতাংশে।

আরএন স্পিনিং: ডিসেম্বর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১১.০৫ শতাংশ, যা জানুয়ারি মাসে ০.৪০ শতাংশ বেড়ে বিনিয়োগ দাঁড়িয়েছে ১১.৪৫ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫৮.৮২ শতাংশ থেকে জানুয়ারিতে ০.৪০ শতাংশ কমে বিনিয়োগ দাঁড়িয়েছে ৫৮.৫২ শতাংশে।

সাফকো স্পিনিং: ডিসেম্বর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৪.৪৯ শতাংশ, যা জানুয়ারি মাসে ১.৩৭ শতাংশ বেড়ে বিনিয়োগ দাঁড়িয়েছে ১৫.৮৬ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫৫.৫১ শতাংশ থেকে জানুয়ারিতে ১.৩৭ শতাংশ কমে বিনিয়োগ দাঁড়িয়েছে ৫৪.১৪ শতাংশে।

সায়হাম টেক্সটাইল: ডিসেম্বর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৯.৫৫ শতাংশ, যা জানুয়ারি মাসে ০.৮২ শতাংশ বেড়ে বিনিয়োগ দাঁড়িয়েছে ২০.৩৭ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৬.৭৫ শতাংশ থেকে জানুয়ারিতে ০.৮২ শতাংশ কমে বিনিয়োগ দাঁড়িয়েছে ৪৫.৯৩ শতাংশে।

শাশা ডেনিমস: ডিসেম্বর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২০.০৪ শতাংশ, যা জানুয়ারি মাসে ০.৫৮ শতাংশ বেড়ে বিনিয়োগ দাঁড়িয়েছে ২০.৬২ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪০.৫৫ শতাংশ থেকে জানুয়ারিতে ০.৫৮ শতাংশ কমে বিনিয়োগ দাঁড়িয়েছে ৩৯.৯৭ শতাংশে।

শেফার্ড ইন্ডাস্ট্রিজ: ডিসেম্বর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৯.৭০ শতাংশ, যা জানুয়ারি মাসে ০.৬৫ শতাংশ বেড়ে বিনিয়োগ দাঁড়িয়েছে ২০.৩৫ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ১৫.৭৫ শতাংশ থেকে জানুয়ারিতে ০.৬৫ শতাংশ কমে বিনিয়োগ দাঁড়িয়েছে ১৫.১০ শতাংশে।

সিমটেক্স ইন্ডাস্ট্রিজ: ডিসেম্বর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৮.৩১ শতাংশ, যা জানুয়ারি মাসে ১.০৮ শতাংশ বেড়ে বিনিয়োগ দাঁড়িয়েছে ১৯.৩৯ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৯.৭৫ শতাংশ থেকে জানুয়ারিতে ১.০৮ শতাংশ কমে বিনিয়োগ দাঁড়িয়েছে ৪৮.৬৭ শতাংশে।

তাল্লু স্পিনিং: ডিসেম্বর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২০.১৭ শতাংশ, যা জানুয়ারি মাসে ০.০৫ শতাংশ বেড়ে বিনিয়োগ দাঁড়িয়েছে ২০.২২ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৯.৬৭ শতাংশ থেকে জানুয়ারিতে ০.০৫ শতাংশ কমে বিনিয়োগ দাঁড়িয়েছে ৪৯.৬২ শতাংশে।

তমিজউদ্দিন টেক্সটাইল: ডিসেম্বর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ০.১৯ শতাংশ, যা জানুয়ারি মাসে ০.১০ শতাংশ বেড়ে বিনিয়োগ দাঁড়িয়েছে ০.২৯ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৮.৫৮ শতাংশ থেকে জানুয়ারিতে ০.১০ শতাংশ কমে বিনিয়োগ দাঁড়িয়েছে ৩৮.৪৮ শতাংশে।

তশরিফা ইন্ডাস্ট্রিজ: ডিসেম্বর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ
ছিল ২২.৩৯ শতাংশ, যা জানুয়ারিতে ২.৪৬ শতাংশ বেড়ে বিনিয়োগ দাঁড়িয়েছে ২৪.৮৫ শতাংশে। একই সময়ে উদ্যোক্তা পরিচালকের বিনিয়োগ ছিল ৪৯.৭২ শতাংশ, যা জানুয়ারি মাসে ১.৫৫ শতাংশ কমে বিনিয়োগ দাঁড়িয়েছে ৪৮.১৭ শতাংশে। আলোচ্য সময়ে সাধারণ বিনিয়োগ ২৭.৮৯ শতাংশ থেকে ০.৯১ শতাংশ বেড়ে বিনিয়োগ দাঁড়িয়েছে ২৬.৯৮ শতাংশে।

তুং হাই নিটিং: ডিসেম্বর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৬.৫৭ শতাংশ, যা জানুয়ারি মাসে ১.১৪ শতাংশ বেড়ে বিনিয়োগ দাঁড়িয়েছে ৭.৭১ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৬৩.৩৯ শতাংশ থেকে জানুয়ারিতে ১.১৪ শতাংশ কমে বিনিয়োগ দাঁড়িয়েছে ৬২.২৫ শতাংশে।

ভিএফএস থ্রেড ডাইং: ডিসেম্বর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৯.০২ শতাংশ, যা জানুয়ারি মাসে ১.৭৩ শতাংশ বেড়ে বিনিয়োগ দাঁড়িয়েছে ১০.৭৫ শতাংশে। একই সময়ে বিদেশি বিনিয়োগ ১৪.৭৩ শতাংশ থেকে জানুয়ারিতে ১.১৯ শতাংশ কমে বিনিয়োগ দাঁড়িয়েছে ১৩.৫৪ শতাংশে। আলোচ্য সময়ে সাধারণ বিনিয়োগ ৪৫.৪৯ শতাংশ থেকে জানুয়ারিতে ০.৫৪ শতাংশ কমে বিনিয়োগ দাঁড়িয়েছে ৪৪.৯৫ শতাংশে।

জাহিন স্পিনিং: ডিসেম্বর মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৯.৯৪ শতাংশ, যা জানুয়ারি মাসে ০.৮২ শতাংশ বেড়ে বিনিয়োগ দাঁড়িয়েছে ৩০.৭৬ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৮.৯৬ শতাংশ থেকে জানুয়ারিতে ০.৮২ শতাংশ কমে বিনিয়োগ দাঁড়িয়েছে ৩৮.১৪ শতাংশে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ