1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:১২ অপরাহ্ন

মুনাফায় থেকে আয় কমেছে ১০ কোম্পানির

  • আপডেট সময় : শনিবার, ৫ ফেব্রুয়ারী, ২০২২

আগের বছর প্রথমার্ধে মুনাফায় ছিল পুঁজিবাজারে তালিকাভুক্ত ১০ কোম্পানি। কিন্তু চলতি অর্থবছরের প্রথমার্ধে করোনার ধাক্কায় লোকসানের কবলে পড়েছে।

কোম্পানিগুলো হল- ন্যাশনাল ফিড, সায়হাম কটন, খুলনা পাওয়ার, রহিমা ফুড, ডেল্টা স্পিনার্স, আরগন ডেনিমস, সেন্ট্রাল ফার্মা, গ্লোবাল হেভী কেমিক্যাল, ওয়াইম্যাক্স ইলেকট্রোড ও জাহিন স্পিনিং।

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে গত সপ্তাহে ২০৬টি কোম্পানি অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানিগুলোর আর্থিক প্রতিবেদন থেকে এই তথ্য জানা গেছে।

কোম্পানিগুলোর মধ্যে ন্যাশনাল ফিডের আগের বছর প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর’২০) শেয়ার প্রতি আয় ছিল ৫৫ পয়সা। এবছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর’২১) শেয়ার প্রতি লোকসান হয়েছে ০১ পয়সা।

সায়হাম কটনের আগের বছর প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর’২০) শেয়ার প্রতি আয় ছিল ৩৭ পয়সা। এবছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর’২১) শেয়ার প্রতি লোকসান হয়েছে ০২ পয়সা।

খুলনা পাওয়ারের আগের বছর প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর’২০) শেয়ার প্রতি আয় ছিল ১ টাকা ৫৭ পয়সা। এবছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর’২১) শেয়ার প্রতি লোকসান হয়েছে ১৮ পয়সা।

রহিমা ফুডের আগের বছর প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর’২০) শেয়ার প্রতি আয় ছিল ০৮ পয়সা। এবছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর’২১) শেয়ার প্রতি লোকসান হয়েছে ০৩ পয়সা।

ডেল্টা স্পিনার্সের আগের বছর প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর’২০) শেয়ার প্রতি আয় ছিল ০৭ পয়সা। এবছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর’২১) শেয়ার প্রতি লোকসান হয়েছে ০৫ পয়সা।

আরগন ডেনিমসের আগের বছর প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর’২০) শেয়ার প্রতি আয় ছিল ৬৪ পয়সা। এবছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর’২১) শেয়ার প্রতি লোকসান হয়েছে ৪৮ পয়সা।

সেন্ট্রাল ফার্মার আগের বছর প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর’২০) শেয়ার প্রতি আয় ছিল ১৬ পয়সা। এবছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর’২১) শেয়ার প্রতি লোকসান হয়েছে ১৮ পয়সা।

গ্লোবাল হেভী কেমিক্যালের আগের বছর প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর’২০) শেয়ার প্রতি আয় ছিল ৩৯ পয়সা। এবছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর’২১) শেয়ার প্রতি লোকসান হয়েছে ৪৮ পয়সা।

ওয়াইম্যাক্স ইলেকট্রোডের আগের বছর প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর’২০) শেয়ার প্রতি আয় ছিল ০৮ পয়সা। এবছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর’২১) শেয়ার প্রতি লোকসান হয়েছে ৭৭ পয়সা।

জাহিন স্পিনিংয়ের আগের বছর প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর’২০) শেয়ার প্রতি আয় ছিল ০২ পয়সা। এবছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর’২১) শেয়ার প্রতি লোকসান হয়েছে ৪৪ পয়সা।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ
board-sova

দুই কোম্পানির বোর্ড সভা আজ

  • ১৯ সেপ্টেম্বর ২০২৪
  • সূচকের উত্থানে চলছে লেনদেন

  • ১৯ সেপ্টেম্বর ২০২৪