1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:০৬ অপরাহ্ন

খাত ভিত্তিক আয় বৃদ্ধি ৭ কোম্পানির

  • আপডেট সময় : শনিবার, ৫ ফেব্রুয়ারী, ২০২২

পুঁজিবাজারে বিদ্যুৎ ও জ্বালানি খাতে তালিকাভুক্ত ২৩ কোম্পানির মধ্যে ২০ কোম্পানি দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রকাশিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী দ্বিতীয় প্রান্তিকে শেয়ারপ্রতি আয় (ইপিএস) বেড়েছে ৭ কোম্পানির। এগুলো হলো- এনার্জিপ্যাক পাওয়ার লিমিটেড, ইউনাটেড পাওয়ার অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড, বারাকা পাওয়ার লিমিটেড, ডেসকো লিমিটেড, পদ্মা অয়েল, ডরিন পাওয়ার জেনারেশন সিস্টেমস লিমিটেড এবং মেঘনা পেট্রোলিয়াম। একই সময়ে শেয়ারপ্রতি আয় কমেছে ১১টি কোম্পানি, লোকসানে একটি এবং একটির আয় অপরিবর্তিত। এছাড়া ৩টি কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশিত হয়নি। ডিএসই সূত্রে এ তথ্য জনা গেছে।

প্রাপ্ত তথ্যমতে, কোম্পানিগুলোর মধ্যে সবচেয়ে বেশি আয় বেড়েছে ইউনাটেড পাওয়ার অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের। দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর’২১) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৬ টাকা ৮৫ পয়সা। আগের বছর একই সময়ে আয় ছিল ৪ টাকা ৪৫ পয়সা। অর্থাৎ আগের বছরের একই সময়ের তুলনায় আয় বেড়েছে ২ টাকা ৪০ পয়সা।

দুই প্রান্তিকে তথা ৬ মাসে (জুলাই-ডিসেম্বর’২১) ইপিএস হয়েছে ১১ টাকা ৮৪ পয়সা। আগের বছরের একই সময়ে আয়ছিল ৯ টাকা ৫০ পয়সা। অর্থাৎ আগের বছরের একই সময়ের তুলনায় আয় বেড়েছে ২ টাকা ৩৪ পয়সা।

৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য হয়েছে ৫১ টাকা ০২ পয়সা।

এনার্জিপ্যাক পাওয়ার লিমিটেড : দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর’২১) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫৩ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৪৮ পয়সা। দুই প্রান্তিকে তথা ৬ মাসে (জুলাই-ডিসেম্বর’২১) ইপিএস হয়েছে ১ টাকা ০২ পয়সা। আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ৯২ পয়সা।

৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য হয়েছে ৫৮ টাকা ৬২ পয়সা। আগের বছর একই সময়ে যা ছিল ৫৭ টাকা ৭২ পয়সা।

বারাকা পাওয়ার লিমিটেড : দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর’২১) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৭৮ পয়সা, গত বছর একই সময়ে আয় ছিল ৬৬ পয়সা। অর্থাৎ আগের বছরের একই সময়ের তুলনায় আয় বেড়েছে ১২ পয়সা।

দুই প্রান্তিকে তথা ৬ মাসে (জুলাই-ডিসেম্বর’২১) ইপিএস হয়েছে ১ টাকা ৬৯ পয়সা। আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ৫০ পয়সা। অর্থাৎ আগের বছরের একই সময়ের তুলনায় আয় বেড়েছে ১৯ পয়সা।

৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য হয়েছে ২২ টাকা ০৫ পয়সা।

ডেসকো লিমিটেড : দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর’২১) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৩৭ পয়সা, গত বছর একই সময়ে আয় ছিল ০৫ পয়সা। অর্থাৎ আগের বছরের একই সময়ের তুলনায় আয় বেড়েছে ৩২ পয়সা।

এদিকে, দুই প্রান্তিকে তথা ৬ মাসে (জুলাই-ডিসেম্বর’২১) ইপিএস হয়েছে ৫১ পয়সা। আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ৩১ পয়সা। অর্থাৎ আগের বছরের একই সময়ের তুলনায় আয় বেড়েছে ২০ পয়সা।

৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য হয়েছে ৬৫ টাকা ৭৯ পয়সা।

পদ্মা অয়েল : দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর’২১) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৫ টাকা ৯২ পয়সা, গত বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ৪ টাকা ৮০ পয়সা। অর্থাৎ আগের বছরের একই সময়ের তুলনায় আয় বেড়েছে ১ টাকা ১২ পয়সা।

দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে (জুলাই-ডিসেম্বর’২১) আয় হয়েছে ১১ টাকা ৬৭ পয়সা, যা গত বছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ১১ টাকা ২০ পয়সা ছিল। অর্থাৎ আগের বছরের একই সময়ের তুলনায় আয় বেড়েছে ৪৭ পয়সা।

৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ১৮০ টাকা ০৮ পয়সা।

ডরিন পাওয়ার জেনারেশন সিস্টেমস লিমিটেড : দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর’২১) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৩৩ পয়সা, গত বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ২ টাকা ৬ পয়সা। অর্থাৎ আগের বছরের একই সময়ের তুলনায় আয় বেড়েছে ২৭ পয়সা।

দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে (জুলাই-ডিসেম্বর’২১) কোম্পানিটির ইপিএস হয়েছে ৪ টাকা ৮৬ পয়সা, যা গত বছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ৩ টাকা ৮৫ পয়সা ছিল। অর্থাৎ আগের বছরের একই সময়ের তুলনায় আয় বেড়েছে ১ টাকা ১ পয়সা। আলোচ্য সময়ে শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪৭.৬৯ টাকা।

মেঘনা পেট্রোলিয়াম : দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর’২১) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৬ টাকা ৫১ পয়সা, গত বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ৫ টাকা ৭০ পয়সা। অর্থাৎ আগের বছরের একই সময়ের তুলনায় আয় বেড়েছে ৮১ পয়সা।

দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে (জুলাই-ডিসেম্বর’২১) আয় হয়েছে ১২ টাকা ৭৪ পয়সা, যা গত বছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ১২ টাকা ২৪ পয়সা ছিল। অর্থাৎ আগের বছরের একই সময়ের তুলনায় আয় বেড়েছে ৫০ পয়সা।

৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ১৭২ টাকা ৬৪ পয়সা।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ
board-sova

দুই কোম্পানির বোর্ড সভা আজ

  • ১৯ সেপ্টেম্বর ২০২৪
  • সূচকের উত্থানে চলছে লেনদেন

  • ১৯ সেপ্টেম্বর ২০২৪