1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:২২ অপরাহ্ন

আড়াই শতাংশ কোম্পানির দখলে ৩১ শতাংশ লেনদেন

  • আপডেট সময় : শনিবার, ৫ ফেব্রুয়ারী, ২০২২

বিদায়ী সপ্তাহে (৩০ জানুয়ারি-০৩ ফেব্রুয়ারি) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৬ হাজার ৪২৮ কোটি ৮৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যার ৩১ শতাংশ হয়েছে মাত্র ১০টি বা আড়াই শতাংশ কোম্পানির শেয়ারে। ডিএসই থেকে এ তথ্য জানা যায় ।

প্রাপ্ত তথ্য মতে , গত সপ্তাহে ৩৮৮ কোম্পানির সিকিউরিটিজ লেনদেন হয়েছে। এরমধ্যে গত সপ্তাহের মোট লেনদেনের ৩০.৬১ শতাংশ হয়েছে ১০টি বা ২.৫৮ শতাংশ কোম্পানির শেয়ারে।

১০ কোম্পানির মধ্যে সপ্তাহটিতে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে যথারীতি বেক্সিমকোর শেয়ারে। কোম্পানিটির ২ কোটি ৯৭ লাখ ২৭ হাজার ৩৫২টি শেয়ার হাত বদলের মাধ্যমে ৪৫০ কোটি ২৪ লাখ টাকার লেনদেন হয়েছে। যা গত সপ্তাহের মোট লেনদেনের ৭%। এর আগের সপ্তাহের থেকে ১.৫৯ শতাংশ কমে আসা সত্ত্বেও এই পরিমাণ লেনদেন হয়েছে।

ডিএসইতে গত সপ্তাহে সবচেয়ে বেশি লেনদেন হওয়া শীর্ষ দশ কোম্পানিগুলোর মধ্যে – বাংলাদেশ শিপিং করপোরেশনে ৪.৬২%, ইউনিয়ন ব্যাংকে ২.৮৭%, ওরিয়ন ফার্মায় ২.৭৮%, লাফার্জহোলসিমে ২.৭৫%, বাংলাদেশ বিল্ডিং সিস্টেমে ২.৫০%, আরএকে সিরামিকসে ২.২৪%, কুইন সাউথ টেক্সটাইলে ২.০৪%, ন্যাশনাল পলিমারে ১.৯৪% ও পাওয়ার গ্রীডে ১.৮৫% লেনদেন হয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ
board-sova

দুই কোম্পানির বোর্ড সভা আজ

  • ১৯ সেপ্টেম্বর ২০২৪
  • সূচকের উত্থানে চলছে লেনদেন

  • ১৯ সেপ্টেম্বর ২০২৪