1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০২:১৯ পূর্বাহ্ন

বিনা খরচে বিনিয়োগকারীদের সকল তথ্য জানাবে সিডিবিএল:এমডি

  • আপডেট সময় : সোমবার, ৩১ জানুয়ারী, ২০২২

পুঁজিবাজারের বিনিয়োগকারীদের সুরক্ষায় নতুন সেবা চালু করছে সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেড (সিডিবিএল)। এখন থেকে প্রতি মাসের লেনদেন সকল তথ্য বিনিয়োগকারীদের কাছে পৌঁছে দিবে প্রতিষ্ঠানটি। তবে এর জন্য কোন টাকা খরচ হবে না।

রোববার বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) প্রধান কার্যালয়ে এক অনুষ্ঠানে এ সেবা উদ্বোধন করেন নিয়ন্ত্রক সংস্থার চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।

অনুষ্ঠানে সিডিবিএলের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী শুভ্র কান্তি চৌধুরী বলেন,আমরা আরও একটি নতুন সেবা চালু করেছি, যেটির মাধ্যমে বিনিয়োগকারীদের পুরো মাসের শেয়ার কেনাবেচা ও জমা থাকা শেয়ারের তথ্য জানানো হবে। এ সেবা চালুর মাধ্যমে দেশের পুঁজিবাজারে বিনিয়োগকারীদের বিনিয়োগের সুরক্ষা নিতে আরেকটি পদক্ষেপ যোগ হলো। তবে এই সেবা দেওয়ার বিনিময়ে কোন খরচ নেওয়া হবে না। আমরা বিনামূল্যে মাস শেষে লেনদেনের তথ্য বিনিয়োগকারীদের কাছে পাঠিয়ে দেব।

তিনি আরও বলেন,বিনিয়োগকারীরা ব্রোকারেজ হাউজ থেকে পাওয়া তথ্যের সঙ্গে সিডিবিএলের পাঠানো তথ্য মিলিয়ে দেখতে পারবেন। এ তথ্য পেতে বিনিয়োগকারীদের ই-মেইল এবং ফোন নম্বর ব্রোকারেজ হাউজের মাধ্যমে বিও আইডিতে যোগ করতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার ড. শেখ শামসুদ্দিন আহমেদ এবং কমিশনার মোহাম্মদ আব্দুল হালিম। এছাড়াও অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিএসইসির নির্বাহী পরিচালক মো. আনোয়ারুল ইসলাম, সিডিবিএল ভ্যালু এডেড সার্ভিসের জেনারেল ম্যানেজার রাকিবুল ইসলাম চৌধুরী সহ আরও অনেকে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ

শেয়ারবাজার বন্ধ আজ

  • ১৬ সেপ্টেম্বর ২০২৪
  • Dividends

    ৬ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

  • ১৪ সেপ্টেম্বর ২০২৪