1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:১০ পূর্বাহ্ন

মার্কেট মুভারে নতুন চার কোম্পা‌নি

  • আপডেট সময় : সোমবার, ২৭ ডিসেম্বর, ২০২১
Market-Movers

প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ সোমবার (২৭ ডিসেম্বর) মার্কেট লিডার বা ভলিউম লিডারের তালিকায় রয়েছে বে‌ক্সিম‌কো লি‌মি‌টেড, বাংলাদেশ শিপিং কর্পোরেশন, জেনেক্স ইনফোসিস, বেক্সিমকো ফার্মা, ওয়ান ব্যাংক, বিকন ফার্মা, সোনালী পেপার, আইএফআইসি ব্যাংক এবং ফরচুন সুজ লি‌মি‌টেড। ডিএসই থেকে এই তথ্য জানা যায় ।

কোম্পানিগুলোর মধ্যে বে‌ক্সিম‌কো লি‌মি‌টেড, বাংলাদেশ শিপিং কর্পোরেশন, ওয়ান ব্যাংক, সোনালী পেপার এবং ফরচুন সুজ মার্কেট লিডারের তালিকায় আগে থেকে থাকলেও জেনেক্স ইনফোসিস, বেক্সিমকো ফার্মা, বিকন ফার্মা এবং আইএফআইসি ব্যাংক আজ মার্কেট লিডারে নতুন কোম্পানি হিসাবে উঠে এসেছে।

জেনেক্স ইনফোসিস: আজ জেনেক্স ইনফোসিসের শেয়ার লেনদেন হয়েছে ১৪ লাখ ৫৩ হাজার ৪৭৯টি। যার বাজার মুল্য ছিলো ২৪ কোটি ৫৫ লাখ টাকা। কোম্পানিটি ডিএসইর মার্কেট লিডারের ৪র্থ স্থানে উঠে এসেছে। আজ কোম্পানিটির দর বে‌ড়েছে ৪ টাকা ৩০ পয়সা বা ২.৬৩ শতাংশ। আগেরদিন কোম্পানিটির শেয়ারদর ছিল ১৬৩ টাকা ৪০ পয়সা। আজ ক্লোজিং দর হয়েছে ১৬৭ টাকা ৭০ পয়সায়।

সর্বশেষ শেয়ারদর অনুযায়ি, কোম্পানিটির পিই রেশিও ২৯.৫২। চলতি বছরের প্রথম প্রান্তিকে (জুলাই- সেপ্টেম্বর’২১) কোম্পানিটি শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ১ টাকা ৪২ পয়সা। আগের বছর ইপিএস ছিল ৯৩ পয়সা।

বেক্সিমকো ফার্মা: আজ বেক্সিমকো ফার্মার শেয়ার লেনদেন হয়েছে ৯ লাখ ৭৫ হাজার ৬৭৭টি। যার বাজার মুল্য ছিলো ১৮ কোটি ৭৭ লাখ টাকা। কোম্পানিটি ডিএসইর মার্কেট লিডারের ৫ম স্থানে উঠে এসেছে। আজ কোম্পানিটি দর ক‌মেছে ১ টাকা ৫০ পয়সা বা ০.৮৮ শতাংশ। আগেরদিন কোম্পানিটির শেয়ারদর ছিল ১৯২ টাকা ৮০ পয়সা। আজ ক্লোজিং দর হয়েছে ১৯১ টাকা ১০ পয়সায়।

সর্বশেষ শেয়ারদর অনুযায়ি, কোম্পানিটির পিই রেশিও ১৪.৫৭। চলতি বছরের প্রথম প্রান্তিকে (জুলাই- সেপ্টেম্বর’২১) কোম্পানিটি শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ৩ টাকা ২৮ পয়সা। আগের বছর ইপিএস ছিল ২ টাকা ৪১ পয়সা।

বিকন ফার্মা: আজ বিকন ফার্মার শেয়ার লেনদেন হয়েছে ৬ লাখ ৪১ হাজার ৬১৫টি। যার বাজার মুল্য ছিলো ১৫ কোটি ৩৩ লাখ টাকা। কোম্পানিটি ডিএসইর মার্কেট লিডারের ৭ম স্থানে উঠে এসেছে। আজ কোম্পানিটি দর বে‌ড়েছে ৭ টাক‌া ৮০ পয়সা বা ৩.৩২ শতাংশ। আগেরদিন কোম্পানিটির শেয়ারদর ছিল ২৩৫ টাকা ২০ পয়সা। আজ ক্লোজিং দর হয়েছে ৩৪৩ টাকায়।

সর্বশেষ শেয়ারদর অনুযায়ি কোম্পানিটির পিই রেশিও ৩৯.৯৭। চলতি বছরের প্রথম প্রান্তিকে (জুলাই- সেপ্টেম্বর’২১) কোম্পানিটি শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ১ টাকা ৫২ পয়সা। আগের বছর ইপিএস ছিল ২৫ পয়সা।

আইএফআইসি ব্যাংক: আজ আইএফআইসি ব্যাংকের শেয়ার লেনদেন হয়েছে ৮০ লাখ ৪৮ হাজার ৪০৮টি। যার বাজার মুল্য ছিলো ১৩ কোটি ৪৯ লাখ টাকা। কোম্পানিটি ডিএসইর মার্কেট লিডারের ৯ম স্থানে উঠে এসেছে। আজ কোম্পানিটি দর বে‌ড়েছে ২০ পয়সা বা ১.২১ শতাংশ। আগেরদিন কোম্পানিটির শেয়ারদর ছিল ১৬ টাকা ৫০ পয়সা। আজ ক্লোজিং দর হয়েছে ১৬ টাকা ৭০ পয়সায়।

সর্বশেষ শেয়ারদর অনুযায়ি কোম্পানিটির পিই রেশিও ৯.৯৪। চলতি বছরের তিন প্রান্তিকে (জানুয়ারি- সেপ্টেম্বর’২১) কোম্পানিটি শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ১ টাকা ২৬ পয়সা। আগের বছর ইপিএস ছিল ৭২ পয়সা।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ

শেয়ারবাজার বন্ধ আজ

  • ১৬ সেপ্টেম্বর ২০২৪
  • Dividends

    ৬ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

  • ১৪ সেপ্টেম্বর ২০২৪