1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:১১ পূর্বাহ্ন

বাজার উত্থানের ৫১ শতাংশ অবদান তিন কোম্পানির

  • আপডেট সময় : সোমবার, ২৭ ডিসেম্বর, ২০২১

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস (২৭ ডিসেম্বর) সোমবার সূচক বেড়েছে ৩৯ পয়েন্টের বেশি। বাজারের এমন বড় উত্থানে ২০ পয়েন্ট বা ৫১ শতাংশ অবদান তিন কোম্পানির। সূচক বৃদ্ধিতে এমন অবদান রাখা এই তিন কোম্পানির মধ্যে রয়েছে স্কয়ার ফার্মা, বেক্সিমকো লিমিটেড এবং রবি আজিয়াটা লিমিটেড। আমারস্টক থেকে এ তথ্য জানা যায় ।

প্রাপ্ত তথ্য মতে , এই তিন কোম্পানির মধ্যে আজ সূচক বৃদ্ধিতে সবচেয়ে বেশি অবদান রেখেছে স্কয়ার ফার্মাসিটিক্যালস লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ১.৭৪ শতাংশ। কোম্পানিটির অবদানে আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ৭.৮৭ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২১৬ টাকা ৩০ পয়সায়।

সূচক বৃদ্ধিতে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে বেক্সিমকো লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ২.৩০ শতাংশ। এতে করে আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ৭.১৫ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৫১ টাকা ৫০ পয়সায়।

সূচক বৃদ্ধিতে তৃতীয় অবস্থানে উঠে এসেছে রবি আজিয়াটা লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ১.১৭ শতাংশ। এতে করে আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ৫.০৩ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৩৪ টাকা ৫০ পয়সায়।

এই তিন কোম্পানির অবদানে আজ ডিএসইর সূচক বেড়েছে ২০ পয়েন্ট। যা আজ ডিএসইর মোট উত্থানের ৫১ শতাংশ। আজ ডিএসইর মোট সূচক বেড়েছে ৩৯ পয়েন্ট।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ

শেয়ারবাজার বন্ধ আজ

  • ১৬ সেপ্টেম্বর ২০২৪
  • Dividends

    ৬ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

  • ১৪ সেপ্টেম্বর ২০২৪