1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:১৯ পূর্বাহ্ন

ডিএসইর পরিচালক হলেন শরীফ আনোয়ার

  • আপডেট সময় : রবিবার, ২৬ ডিসেম্বর, ২০২১

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) শেয়ারহোল্ডার পরিচালক পদে রশীদ ইনভেস্টমেন্ট সার্ভিসেসের ব্যবস্থাপনা পরিচালক আহমেদ রশীদ লালীকে পরাজিত করে বিজয়ী হয়েছেন শহিদুল্লাহ সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক শরীফ আনোয়ার হোসেন।

আজ রোববার (২৬ ডিসেম্বর) পরিচালক নির্বাচনে রাজধানীর নিকুঞ্জে ডিএসই ভবনের অডিটরিয়ামে সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ভোট অনুষ্ঠিত হয়। এতে জয়লাভ করেছেন শরীফ আনোয়ার।

ডিএসইর বর্তমান শেয়ারহোল্ডার পরিচালক রকিবুর রহমানের ৩ বছরের মেয়াদ শেষের পথে। তার জায়গায় পরিচালক হওয়ার জন্য আজ নির্বাচন হয়। এতে মনোনয়ন সংগ্রহ করেন ওই ২ জন।

প্রাপ্ত তথ্য মতে , পরিচালক পদে নির্বাচন করতে আগ্রহী প্রার্থীদের গত ৫ থেকে ৮ ডিসেম্বর পর্যন্ত মনোনয়ন ফরম সংগ্রহ করার জন্য সময় নির্ধারিত ছিল। যা জমা দেওয়া গেছে ৯ ডিসেম্বর পর্যন্ত। আর মনোনয়ন ফরম ১৫ ডিসেম্বর পর্যন্ত প্রত্যাহারের সময় রাখা হয়েছিল।

শরীফ আনোয়ার হোসেন পুঁজিবাজারের একজন সুপরিচিত ব্যক্তিত্ব। তিনি মোঃ শহীদুল্লাহ সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক৷১৯৮৪ সাল থেকে তিনি পুঁজিবাজারের সাথে যুক্ত হন৷

এর আগে শরীফ আনোয়ার হোসেন ২০১৩ সালে প্রথমবারের মতো ডিএসই’র পরিচালক নির্বাচিত হন। পরবর্তীতে তিনি ১৩ ফেব্রুয়ারি, ২০১৪ তারিখে ডিমিউচুয়ালাইজড ডিএসই’র শেয়ারহোল্ডার পরিচালক নির্বাচিত হন। তিনি ২০০৯ থেকে ২০১০ সাল পর্যন্ত ডিএসই ট্রেক হোল্ডারস ক্লাবের (প্রাক্তন মেম্বার্স ক্লাব) প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন।

এছাড়াও তিনি জানুয়ারি ২০২০ থেকে ডিসেম্বর ২০২১ তারিখ পর্যন্ত ডিএসই ব্রোকার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ডিবিএ) এর প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ

শেয়ারবাজার বন্ধ আজ

  • ১৬ সেপ্টেম্বর ২০২৪
  • Dividends

    ৬ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

  • ১৪ সেপ্টেম্বর ২০২৪