1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৬ পূর্বাহ্ন

পতনের সর্বোচ্চ দায় সাত কোম্পানির

  • আপডেট সময় : রবিবার, ২৬ ডিসেম্বর, ২০২১

সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ক‌মেছে প্রায় ৭৩ পয়েন্ট। সূচকের এমন বড় পত‌নে সর্বোচ্চ দায় ছিলো ৭ কোম্পানির। এই ৭ কোম্পানির কারণে আজ ডিএসইর সূচক ক‌মেছে ৩৬ পয়েন্টের বেশি বা মোট পতনের ৫০ শতাংশের বেশি। এই ৭ কোম্পানির মধ্যে রয়েছে রবি আজিয়াটা, ব্রিটিশ আ‌মে‌রিকান ট্যোবা‌কো, ওয়ালটন হাইটেক, বে‌ক্সিম‌কো লি‌মি‌টেড, ইউনাইটেড পাওয়ার জেনারেশন, স্কয়ার ফার্মা ও বেক্মিমকো ফার্মা। স্টকনাও থেকে এই তথ্য জানা যায় ।

প্রাপ্ত তথ্য মতে , আজ রবি আজিয়াটা আজ সবচেয়ে বেশি সূচকের পতন ঘটিয়েছে। ডিএসইর সূচক পত‌নের ক্ষেত্রে আজ কোম্পানিটির দায় ছিলো ১১.৩৬ পয়েন্ট। আজ কোম্পানিটির শেয়ার দর ক‌মেছে ৪.২১ শতাংশ। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৩৪ টাকা ১০ পয়সায়।

ডিএসইর সূচক টে‌নে নামা‌নো‌তে দ্বিতীয় কোম্পানি ছিল ব্রিটিশ আ‌মে‌রিকান ট্যোবা‌কো লি‌মি‌টেড। আজ কোম্পানিটির শেয়ার দর ক‌মেছে ১.৩৭ শতাংশ। এতে আজ ডিএসইর সূচক ক‌মেছে ৬.৭৯ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৬২৭ টাকা ২০ পয়সায়।

সূচক টেনে নামা‌নোয় তৃতীয় কোম্পানি ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ার দর ক‌মেছে ১.৩৩ শতাংশ। এতে আজ ডিএসইর সূচক ক‌মে‌ছে ৬.৭৯ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১১৪৫ টাকা ৭০ পয়সায়।

সূচক টেনে নামা‌নোয় ৪র্থ কোম্পানি ছিল বেক্মিমকো লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ার দর ক‌মেছে ১.৯৯ শতাংশ। এতে আজ ডিএসইর সূচক ক‌মে‌ছে ৩.৮০ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৪৮ টাকা ১০ পয়সায়।

সূচক টেনে নামা‌নোয় ৫ম কোম্পানি ইউনাইটেড পাওয়ার জেনারেশন লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ার দর ক‌মেছে ১.২২ শতাংশ। এতে আজ ডিএসইর সূচক ক‌মে‌ছে ২.৫১ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২৪২ টাকা ৬০ পয়সায়।

সূচক টেনে নামা‌নোয় ৬ষ্ট কোম্পানি স্কয়ার ফার্মা লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ার দর ক‌মেছে ০.৭৯ শতাংশ। এতে আজ ডিএসইর সূচক ক‌মে‌ছে ২.১৮ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২১২ টাকা ৬০ পয়সায়।

সূচক টেনে নামা‌নোয় ৭ম কোম্পানি বেক্মিমকো ফার্মা লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ার দর ক‌মেছে ১.২৮ শতাংশ। এতে আজ ডিএসইর সূচক ক‌মে‌ছে ১.৬১ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৯২ টাকা ৮০ পয়সায়।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ

শেয়ারবাজার বন্ধ আজ

  • ১৬ সেপ্টেম্বর ২০২৪
  • Dividends

    ৬ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

  • ১৪ সেপ্টেম্বর ২০২৪