1. [email protected] : শেয়ার সংবাদ প্রতিবেদক : শেয়ার সংবাদ প্রতিবেদক
  2. [email protected] : শেয়ারসংবাদ.কম : শেয়ারসংবাদ.কম
  3. [email protected] : Zahir Islam : Zahir Islam
  4. [email protected] : muzahid : muzahid
  5. [email protected] : nayan : nayan
  6. [email protected] : khadija : khadija khadija
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:১৯ পূর্বাহ্ন

মেঘনা কনডেন্সড মিল্কে ও মেঘনা পেটের ফ্যাক্টরী বন্ধ

  • আপডেট সময় : রবিবার, ২৬ ডিসেম্বর, ২০২১
Meghna-Cement

পুঁজিবাজারে তালিকাভুক্ত খাদ্য ও আনুষঙ্গিক খাতের মেঘনা কনডেন্সড মিল্ক ইন্ডাষ্ট্রিজ লিমিটেড এবং মেঘনা পেটের ফ্যাক্টরী বন্ধ রয়েছে। দীর্ঘদিন ধরে কোম্পানিটি দুটি’র কোন উৎপাদন না থাকায় ফ্যাক্টরীতে তালাবদ্ধ রয়েছে। সম্প্রতি ডিএসই’র একদল প্রতিনিধি কোম্পানিটির ফ্যাক্টরী পরিদর্শনে গেলে এমন তথ্য পায় পরিদর্শন দল। ডিএসই থেকে এ তথ্য জানা যায় ।

প্রাপ্ত তথ্য মতে , দীর্ঘদিন লোকসানে জড়িয়ে থাকা, কোন প্রকার ডিভিডেন্ড না দেওয়াসহ এক প্রকার অস্তিত্বহীন অবস্থায় পড়ে রয়েছে মেঘনা কনডেন্সড মিল্ক ও মেঘনা পেট। তাই বিনিয়োগকারী তথা পুঁজিবাজারের স্বার্থে কোম্পানি দুটিতে পরিদর্শনে যায় ডিএসই’র প্রতিনিধি দল। সরেজমিনে গিয়ে কোম্পানি দুটি’র ফ্যাক্টরী বন্ধ পায় যা ডিএসই কর্তৃপক্ষকে ইতিমধ্যে প্রতিবেদন জমা দিয়েছে পরিদর্শক দল।

২০০১ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া মেঘনা কনডেন্সড মিল্কের অনুমোদিত মূলধন ৮০ কোটি টাকা ও পরিশোধিত মূলধন ১৬ কোটি টাকা। এর পুঞ্জীভূত লোকসানের পরিমাণ ১১১ কোটি ২৭ লাখ টাকা। এর মোট ১ কোটি ৬০ লাখ শেয়ারের মধ্যে পরিচালনা পর্ষদের কাছে রয়েছে ৫০ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে ৫০ শতাংশ শেয়ার।

অন্যদিকে ২০০১ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া মেঘনা পেটের অনুমোদিত মূলধন ৩০ কোটি টাকা ও পরিশোধিত মূলধন ১২ কোটি টাকা। এর পুঞ্জীভূত লোকসানের পরিমাণ ১৭ কোটি ৬ লাখ টাকা। এর মোট ১ কোটি ২০ লাখ শেয়ারের মধ্যে পরিচালনা পর্ষদের কাছে রয়েছে ৫০ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে ৫০ শতাংশ শেয়ার।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের অন্যান্য সংবাদ

শেয়ারবাজার বন্ধ আজ

  • ১৬ সেপ্টেম্বর ২০২৪
  • Dividends

    ৬ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

  • ১৪ সেপ্টেম্বর ২০২৪